সব মসজিদে গিয়ে একে একে মুসলিমদের মা.রা হবে : নীতেশ রানে

রাষ্ট্রচিন্তক ফরহাদ মজহার বলেছেন, শেখ হাসিনা এখনো বাংলাদেশের প্রধানমন্ত্রী। আইনের দিক থেকে তিনি এখনো বাংলাদেশের প্রধানমন্ত্রী। কারণ আপনারা সংবিধান বাতিল করেননি। শেখ হাসিনা যে প্রেসিডেন্ট নিয়োগ দিয়ে গেছে আপনারা কী তাকে সরিয়েছেন? তাহলে কেনো আপনারা বলছেন যে সে প্রধানমন্ত্রী না?

বুধবার (৪ সেপ্টেম্বর) বিকেলে টাঙ্গাইল শহরের নিরালা মোড়ে সাধারণ গ্রন্থাগার মিলনায়তনে মওলানা ভাসানী পাঠচক্রের আয়োজনে ‘গণঅভ্যুত্থান ও গঠন: পরিপ্রেক্ষিতে নতুন বাংলাদেশ’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় ফরহাদ মজহার বলেন, এই কথায় কোন যুক্তি নেই যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয়। তিনি যে তিন বাহিনীর প্রধানদের নিয়োগ দিয়েছে, তাদের কি কেউ সরিয়েছে? তাহলে কিসের জন্য বলেন যে, সে এখনো প্রধানমন্ত্রী না।

আরও পড়ুন : আমাদের পরিচয় একটাই, সবাই বাংলাদেশি: তারেক রহমান

তিনি আরও বলেন, যখন সামরিক শাসকরা ক্ষমতা দখল করে তখন তারা সামরিক আইন জারি করে এবং সংবিধান স্থগিত করে বা বাতিল করে। আর গণঅভ্যুত্থানের পরে আপনার সংবিধান লাগে এইটা কোন কথা হলো? যতদিন পর্যন্ত আপনারা এই আইন, তথাকথিত সংবিধান, রাজনৈতিক এই ব্যাপার গুলো পরিষ্কার না বুঝবেন ততদিন আপনাদেরকে বিভিন্ন ভাবে প্রতারণা করা হবে। পরে আইনের নামে আপনাদের সঙ্গে প্রতারণা করা হবে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি ও সাংবাদিক খান মোহাম্মদ খালেদ, আজাদ খান ভাসানী প্রমুখ।