যৌতুক না দেয়ায় নববধূর সাথে অমানবিক কাণ্ড ঘটালো বর

টিভিএস কোম্পানির অ্যাপাচি মোটরসাইকেল এবং তিন লাখ রুপির যৌতুকের দাবি পূরণ না করায় নববধূকে বাড়িতে এনে পিটিয়ে হত্যা করেছেন বর। সোমবার (১৬ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি নিউজ এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, ভারতের উত্তরপ্রদেশের আমরোহা এলাকায় এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। দুই বছর আগে বাইখেদা গ্রামের বাসিন্দা সুন্দার মিনা নামের এক নারীকে বিয়ে করেন। বিয়ের পরই যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন করে আসছিল সে।

সুন্দারের দাবি, শ্বশুরবাড়ি থেকে টিভিএস অ্যাপাসি বাইক এবং ৩ লাখ রুপি দিতে হবে। এজন্য সে তার স্ত্রীকে প্রায়ই মারধর করে এবং শ্বশুরের কাছে এগুলো চাইতে বাধ্য করে।

বাড়িতে আনার পরপরই নববধূর সঙ্গে যৌতুক নিয়ে কথা-কাটাকাটি হয়। যৌতুকের দাবি মেটাতে না পারায় স্ত্রীকে লাঠি দিয়ে বেধড়ক মারধর করেন সুন্দর। একপর্যায়ে নববধূকে শ্বাসরোধে হত্যার পর বাড়ি থেকে পালিয়ে যান তিনি।

পরে স্থানীয় বাসিন্দারা টেলিফোনে এই হত্যাকাণ্ডের বিষয়ে পুলিশকে জানান। এ সময় ওই নববধূর পরিবারের সদস্যরা থানায় হাজির হয়ে সুন্দরকে গ্রেফতারের দাবি জানান।

নববধূর বাবা বিজয় খাদক বানসি এই হত্যাকাণ্ডের ঘটনায় সুন্দর, তার মা, বোন এবং অন্য চারজনের নামে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। অভিযুক্ত যুবককে ধরতে পুলিশের অভিযান চলছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।