বৃদ্ধাশ্রমে ফ্রিজ উপহার দিলেন সংগীতশিল্পী তাসরিফ

এইতো গত বছর বন্যাকবলিত সিলেট-সুনামগঞ্জসহ কিছু এলাকার মানুষদের পাশে দাঁড়িয়েছিলেন তরুণ সংগীতশিল্পী তাসরিফ খান। নিজের গড়া ব্যান্ড ‘কুঁড়েঘর’সহ এরই মধ্যে নতুন প্রজন্মের কাছে বেশ পরিচিতি পেয়েছেন।

সংগীতের বাইরে বিভিন্ন সামাজিক কাজের জন্যও পরিচিতি রয়েছে তাঁর। বিশেষ করে অনলাইনে ২ কোটির বেশি টাকা তুলে সিলেটে তার সাহায্য করার বিষয়টি দেশজুড়ে আলোড়ন তোলে।

সম্প্রতি এ শিল্পী বৃদ্ধাশ্রমের জন্য কাজ করলেন। রাজধানীর ‘আপন নিবাস’ বৃদ্ধাশ্রমে অসহায় মায়েদের সঙ্গে আড্ডা দিয়েছেন তিনি। রবিবার (১৮ জুন) বৃদ্ধাশ্রম পরিদর্শনে মায়েদের সুখ-দুঃখের কথাও শোনেন তাসরিফ।

আর সেখানে যাওয়ার সময় তাদের জন্য উপহার হিসেবে সঙ্গে করে নিয়েছিলেন একটি ডিপ ফ্রিজ।

এদিন তাসরিফ ফেসবুকে এক পোস্টে নিশ্চিত করেন বিষয়টি। সেখানে তিনি লেখেন, ‘সামনে কোরবানি ঈদ আসছে এবং ঈদে অনেকেই বৃদ্ধাশ্রমে গোশত পাঠায়। তাই আমার মনে হয়েছে ফ্রিজটা ওনাদের কাজে আসবে।’

এর একদিন আগে অন্য এক স্ট্যাটাসে এ গায়ক লেখেন, ‘কিছুদিন ধরে খুব ইচ্ছা করছে কোনো বৃদ্ধাশ্রমে যেয়ে সময় কাটাতে। ঢাকার আশপাশে কোনো চেনা-জানা বৃদ্ধাশ্রমের সন্ধান জানলে আমায় জানান, প্লিজ।’

আর এই স্ট্যাটাসের পরই আপন নিবাস বৃদ্ধাশ্রমে যান তাসরিফ। সংগীত পরিবেশনের বাইরে নিয়মিতই বিভিন্ন মানবিক কাজে দেখা যায় তাসরিফকে। রাজধানীর বঙ্গবাজারের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদেরও সহায়তা করতে দেখা গেছে তাকে।