চঞ্চল চৌধুরীর সেলফিতে বন্দি শাহরুখ খান

চঞ্চল চৌধুরীর সেলফিতে বন্দি হলেন ‘বলিউড কিং’ শাহরুখ খান। শুধু শাহরুখ নয়, বলিউড তারকা অরিজিৎ সিং, সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলীকেও দেখা গেল। অভিনেত্রী শাহনাজ খুশি বৃহস্পতিবার সন্ধ্যায় ফেইসবুকে তিনটি ছবি শেয়ার করে লিখেছেন, “চঞ্চল বন্ধু, আমাদের শাহরুখ। আমাদের আনন্দ, অহংকার। পশ্চিমবঙ্গ সরকারের আমন্ত্রণে, কলকাতা ২৮তম আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভেলে বাংলাদেশের পক্ষে চঞ্চল চৌধুরী।”

ছবির বিস্তারিত জানতে যোগাযোগ করা হলে অভিনেত্রী শাহনাজ খুশির বলেন, “ছবিগুলো কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তোলা হয়েছে। অনুষ্ঠান শেষ করেই চঞ্চল আমাকে মেসেঞ্জারে ছবিগুলো দিয়েছিল, ভীষণ আবেগ এবং গর্ব অনুভব করেছি।”

বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ২৮তম আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসব। কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান হয়। এতে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোস, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বলিউড তারকা অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান, পরিচালক মহেশ ভাট, শত্রুঘ্ন সিনহা, রানী মুখোপাধ্যায়, অরিজিৎ সিং, সৌরভ গাঙ্গুলীসহ অনেকে। সেই মঞ্চেই আমন্ত্রিত অতিথি ছিলেন বাংলাদেশের অভিনেতা চঞ্চল চৌধুরী।

অভিনেত্রী শাহনাজ খুশি বলেন, “পশ্চিমবঙ্গ সরকারের অফিশিয়াল আমন্ত্রণে ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অতিথি চঞ্চল। ভারতে যাওয়ার পর থেকেই তো ফোনে এবং ভিডিও কলে নিয়মিত কথা হচ্ছে। কলকাতা বিমানবন্দরে নামার পর পুলিশ স্কট করে চঞ্চলকে হোটেলে নিয়ে যায়। সেখানে অমিতাভ বচ্চন, শাহরুখ খানদের সাথে একই হোটেলে রাখা হয়।

“অনুষ্ঠানের মঞ্চে ১০জন অতিথিকে উত্তরীয়, ক্রেস্ট দিয়ে সম্মান জানানো হয়। সেই মঞ্চেও ছিল চঞ্চল। এটা ভীষণ ভালো লাগার মতো ঘটনা। উদ্বোধনী অনুষ্ঠানে যখন বার বার বলেছে, উপস্থিত আছেন বাংলাদেশের অভিনেতা চঞ্চল চৌধুরী। তখন সত্যিই গর্ব হয়েছে।”

২৮তম কলকাতা চলচ্চিত্র উৎসবে জুরী সদস্য হিসেবে যুক্ত আছেন বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতা তানভীর মোকম্মেল। উৎসবের পূর্ণদৈর্ঘ্য কাহিনিচিত্র শাখায় জুরি সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। এই উৎসবে যোগ দিতে তানভীর মোকাম্মেলও এখন কলকাতায় অবস্থান করছেন।

এছাড়া উৎসবের ‘আন্তর্জাতিক প্রতিযোগিতা’ বিভাগে অংশ নিচ্ছে বাংলাদেশের মুহাম্মদ কাইউম পরিচালিত চলচ্চিত্র ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ সিনেমাটি। এদিকে ১৬ ডিসেম্বর পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রেক্ষাগৃহে বাণিজ্যিকভাবে মুক্তি পেতে যাচ্ছে মেজবাউর রহমান সুমন পরিচালিত সিনেমা ‘হাওয়া’। এই সিনেমায় চান মাঝির চরিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন চঞ্চল চৌধুরী।

নির্মাতা মেজবাউর রহমান সুমন বলেন, “১৬ই ডিসেম্বর পশ্চিমবঙ্গে এবং ৩০ ডিসেম্বর ভারতের অন্যান্য রাজ্যের সিনেমা হলে বাণিজ্যিকভাবে মুক্তি পাচ্ছে সিনেমাটি। ভারতের চলচ্চিত্র প্রযোজনা ও পরিবেশনা সংস্থা রিলায়েন্স এন্টারটেইনমেন্ট সে দেশে সিনেমাটির প্রদর্শনের দায়িত্বে রয়েছে।”