শাবনূরের জন্য ১৭ বার বাথরুমে গেলেন জায়েদ খান

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় বক্তব্য দিয়ে আলোচনায় উঠে আসা চিত্রনায়ক জায়েদ খান এবার জানিয়েছেন, একসময় তার ক্রাশ ছিলেন বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী শাবনূর। তিনি শাবনূরের ওপর এতই ক্রাশ খেয়েছিলেন তার ছবি বাসায় টাঙিয়ে রাখতেন। শাবনূরের সঙ্গে তিনটি সিনেমাও করেছেন তিনি।

জায়েদ জানান, শাবনূরকে তিনি অনেক পছন্দ করতেন। শাবনূরের সঙ্গে প্রথম শুটিংয়ে এতটাই ভয় পেয়েছিলেন যে ১৭ বার বাথরুমে যেতে হয়েছিল। বৃহস্পতিবার (১৭ আগস্ট) রাতে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ প্রেসক্লাব ইউএইয়ের আয়োজনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা জানান।

বাংলা চলচ্চিত্র ও সিনেমা হলের দুর্দশার কথা উল্লোখ করে তিনি বলেন, আমরা কোনো মতে ঠেলাঠেলি করে এতটুকু এসেছি। আমাদের সিনেমা হল ভর্তি তেলাপোকা। আমরা কি কোনো সিনেমা হলে গিয়ে দেখতে পারি। সেই পরিবেশ কি আছে। তারপরও মানুষকে পুরস্কার দেওয়া উচিত যে তারা এইসবের মধ্যেও সিনেমা হলে এসে সিনেমা দেখে।

জায়েদ আরও বলেন, বসুন্ধরা ও যমুনাতে দু-চারটি ভাল সিনেমা হল রয়েছে। কিন্তু বাকি সব সিনেমা হলে বিশেষ করে মফস্বলের সিনেমা হলগুলোতে দেখা যায় টিনের চালের ছিদ্র দিয়ে পানি পড়ছে। বসার আসনে তেলাপোকা ভর্তি, মানুষ কিভাবে সিনেমা দেখবে। যতক্ষণ পর্যন্ত মধ্যবিত্তরা সিনেমা হলে ঢুকবে না, ততক্ষণ পর্যন্ত সিনেমার চাহিদা থাকবে না।

জায়েদ বলেন, মধ্যপ্রাচ্যের বাংলাদেশিদের মধ্যে বাংলা সিনেমা ছড়িয়ে দেওয়া দরকার। বাংলাদেশ বিমানে এই মুহূর্তে এটা শুরু হয়েছে। এই প্রবাসে কমিউনিটি নেতৃবৃন্দ যারা রয়েছেন, সবাই মিলে যদি উদ্যোগ নেয়- ঈদের সিনেমাগুলো ফেস্টিভ্যালের মত করে দেখানো যায়। তাহলে অন্তত বাংলা সিনেমার প্রসার হবে।